Web
Analytics
নারী উদ্যোক্তাদের জন্য ডিজিটাল মার্কেটপ্লেস হিসেবে যাত্রা শুরু করেছে ‘কৃষ্টি’। - Uddoktagiri Blog
সোনালী ব্যাগ
সোনালী ব্যাগ – মাল্টি বিলিয়ন ডলার মার্কেট নিজেদের বাগে আনার দ্বারপ্রান্তে বাংলাদেশ!
April 8, 2018
ই–কমার্সে ক্রেতাকে খুশি রাখার কৌশল!
April 10, 2018

নারী উদ্যোক্তাদের জন্য ডিজিটাল মার্কেটপ্লেস হিসেবে যাত্রা শুরু করেছে ‘কৃষ্টি’।

নারী উদ্যোক্তাদের জন্য ডিজিটাল মার্কেটপ্লেস হিসেবে যাত্রা শুরু করেছে ‘কৃষ্টি’।

Share this Post on

গ্রামীণ নারী উদ্যোক্তাদের জন্য ডিজিটাল মার্কেটপ্লেস হিসেবে যাত্রা শুরু করেছে ‘কৃষ্টি’। এ প্ল্যাটফর্মে নারী উদ্যোক্তারা যুক্ত হয়ে তাদের পণ্য বিক্রি করতে পারেন। নারী ক্ষমতায়ন প্রকল্প হিসেবে এটি চালু করেছে দেশি ই-কমার্স প্ল্যাটফর্ম বাগডুম ডটকম ও সুইডেন দূতাবাসের অর্থায়নে পরিচালিত উইএসএমএস। প্ল্যাটফর্মটি ব্যবহার করে দেশের প্রত্যন্ত অঞ্চলের নারী উদ্যোক্তারা উপকার পাবেন।
বাগডুমের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনলাইনে পণ্য বিক্রি বিষয়ে প্রশিক্ষণ দিতে রংপুরে তিনটি প্রশিক্ষণ কর্মাশালার আয়োজন করে বাগডুম ও উইএসএমএস-এর বাস্তবায়নকারী আইডিই বাংলাদেশ। খুলনা ও রংপুর বিভাগের ৯টি জেলায় বিভিন্ন উদ্যোক্তারা খাবার ও হাতে তৈরি পণ্য এ প্ল্যাটফর্মে যুক্ত করেছেন। কর্মশালায় প্রায় ১০০ জন নারী অংশ নেন। ‘কৃষ্টি’ প্রকল্পে তাদের হাতে তৈরি পণ্য বিক্রি করছেন তাঁরা।
বাগডুম ডটকম-এর সহযোগী প্রতিষ্ঠাতা সৈয়দা কামরুন আহমেদ বলেন, ‘বাংলাদেশে নারীরা অভিজ্ঞ ও মেধাবী। তাঁদের হাতে তৈরি পণ্য বিক্রির একটি প্ল্যাটফর্ম চালু করা হয়েছে। এটি ব্যবহার করে দেশি-বিদেশি গ্রাহকদের কাছে পণ্য বিক্রি করতে পারবেন তাঁরা।’
বাগডুমের প্রধান নির্বাহী মিরাজুল হক বলেন, ‘নারী ক্ষমতায়ন প্রতিষ্ঠার লক্ষ্যে নতুন প্ল্যাটফর্ম চালু করা হয়েছে। দেশের নারী উদ্যোক্তাদের বাজারে মধ্যস্বত্বভোগীদের হাত থেকে রক্ষা করবে এটি। উপযুক্ত মূল্যে পণ্য বিক্রয়ে সহযোগিতা করার লক্ষ্যে কৃষ্টি তৈরি করা হয়েছে।

কৃষ্টির লিংক https://www.bagdoom.com/krishti

তথ্যসুত্র: প্রথম আলো 

Share this Post on